শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
২ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

বরখাস্ত ম্যাজিস্ট্রেট তাপসীর দেশত্যাগে নিষেধাজ্ঞা চায় জনপ্রশাসন মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০২৪

বরখাস্ত ম্যাজিস্ট্রেট তাপসীর দেশত্যাগে নিষেধাজ্ঞা চায় জনপ্রশাসন মন্ত্রণালয়
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও গণঅভ্যুত্থান নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিতর্কিত মন্তব্য করে বরখাস্ত হওয়া লালমনিরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম ঊর্মির দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে একটি চিঠি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।।
সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নিলুফা ইয়াসমিনের সই করা চিঠি থেকে এ তথ্য জানা গেছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিবকে দেওয়া এ চিঠিতে বলা হয়, তাপসী তাবাসসুম ঊর্মির ফেসবুক আইডি থেকে বর্তমান সরকারের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্য দেওয়ায় তাকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার কার্যক্রম চলমান বলেও চিঠিতে উলে­খ করে হয়।
এ অবস্থায় তাপসী তাবাসসুম ঊর্মির দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়ার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ জানানো হয় চিঠিতে।
প্রসঙ্গত, ২০২২ সালের ৮ ডিসেম্বর সহকারী কমিশনার হিসেবে লালমনিরহাট জেলা প্রশাসনে যোগদান করেন তাপসী।
নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মি তার ফেসবুক পোস্টে লিখেছিলেন, সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন-রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ! কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়।
এছাড়াও তার ফেসবুক আইডিতে, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত সরকারের পক্ষে অবস্থান নিয়ে বেশ কিছু স্ট্যাটাস দিয়েছেন তিনি।
এরপর গত ৬ অক্টোবর সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নিলুফা ইয়াসমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে ওএসডি করা হয়। তার একদিন পর ৭ অক্টোবর চাকুরি থেকে সাসপেন্ড করা হয়। তারই দু’দিন পর ৯ অক্টোবর খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলাটি করেন মোল­া শওকত হোসেন বাবু নামে একব্যক্তি।
0 Comments